দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

বিজ্ঞপ্তি

সংশ্লিষ্ট বিভাগ: গুরুত্বপূর্ণ খবর,বিজ্ঞাপন,মাদারীপুর,সব সংবাদ |

এতদ্বারা মাদারীপুর জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার আর্থিকভাবে অসচ্ছল সাংবাদিক ও মৃত্যুজনিত কারনে সাংবাদিক পরিবার বর্গের সদস্যদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে,সরকার ‘সাংবাদিক সহায়তা ভাতা /অনুদান নীতিমালা-২০১২” অনুযায়ী আর্থিকভাবে অসচ্ছল সাংবাদিক ও মৃত্যুজনিত কারনে সাংবাদিক পরিবার বর্গের সদস্যদের ভাতা/ অনুদান প্রদানের সিদ্ধান্ত গ্রহন করেছে। এ লক্ষে নিম্নবর্নিত শর্তে দরখাস্ত আহবান করা যাচ্ছেঃ

ক) সাংবাদিকগণকে আর্থিকভাবে অসচ্ছল অর্থাৎ বার্ধক্যজনিত, শারীরিক অক্ষমতা, কিংবা দুর্ঘটনা জনিত কারনে উপার্জনে অক্ষম অথবা অন্য কোন উৎস হতে জীবন ধারনের জন্য সন্তোষজনক আয় নেই এমন সাংবাদিক বোঝাবে।

খ) আবেদন পত্রের সাথে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সাংবাদিকতার , স্থানীয় জনপ্রতিনিধি প্রদত্ত আর্থিকভাবে অসচ্ছলতার, প্রযোজ্য ক্ষেত্রে মেডিকেল অফিসার কর্তৃক শারীরিক অক্ষমতার ; “অন্য কোন উৎস হতে জীবন ধারনের জন্য সন্তোষজনক আয় নেই” মর্মে আবেদনকারীর অংগীকারনামা এবং নাগরিকত্বের প্রমান স্বরুপ যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত প্রমান পত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। আবেদনপত্রে বিবৃত কোন তথ্য অসত্য বলে প্রমানিত হলে অথবা আবেদন পত্র অসম্পুর্ণ হলে উক্ত আবেদনকারী ভাতা প্রাপ্তির জন্য বিবেচিত হবেন না

গ) www.moi.gov.bdএই ঠিকানা হতে নির্ধারিত ফরম সংগ্রহ করে আবেদন করতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র ও সদ্য তোলা ০২ (দুই) কপি পাসপোর্ট সাইজের রংগীন সত্যায়িত ছবি সহ আবেদন পত্র আগামী ১৯ সেপ্টেম্বর, ২০১৩ খ্রিঃ বৃহস্পতিবার এর মধ্যে অফিস চলাকালীন জেলা তথ্য অফিসারের কার্যালয়, পুরাতন কোর্ট, লেকের পাড়, মাদারীপুর এই ঠিকানায় পৌছান নিশ্চিত করতে হবে।

ঘ)  আবেদন জমাদানই ভাতা/অনুদানের নিশ্চয়তা প্রদান করবে না । জেলা কমিটি কর্তৃক বাছাই এর পর সুপারিশকৃত আবেদন পত্র সমূহ তথ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত জাতীয় কমিটির চুড়ান্ত সুপারিশ এর পর অর্থ প্রাপ্যতা সাপেক্ষে অনুদান/ভাতা প্রদানের যোগ্য হবে।

ঙ) অনুদান ভাতা / প্রদানের বিষয়ে এই বিজ্ঞপ্তিতে অনুল্লিখিত বিষয় সমূহ সাংবাদিক সহায়তা ভাতা /অনুদান নীতিমালা-২০১২মোতাবেক বিবেচিত হবে এবং সকল ক্ষেত্রে জাতীয় কমিটির সিদ্ধান্তই  চুড়ান্ত বলে বিবেচিত হবে।

দীপংকর বর

জেলা তথ্য অফিসার ও সদস্য-সচিব ,

অসচ্ছল সাংবাদিক যাচাই বাছাই জেলা কমিটি,

মাদারীপুর

 

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *