দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

মাদারীপুরে যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

সংশ্লিষ্ট বিভাগ: প্রধান সংবাদ,মাদারীপুর,মুক্তিযুদ্ধ,সব সংবাদ |

BenQ Corporationমাদারীপুরে জেলার কেন্দীয় শহীদ মিনার ও লেকেরপাড় শহীদ মিনারে জেলা প্রশাসক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, জেলা পরিষদ প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রেস ক্লাব, উপজেলা পরিষদ, পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সর্বস্তরের সাধারণের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পালিত হয়েছে বাঙালির আত্মত্যাগ ও অহংকার ৪৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস। ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার দিবসটি জাতি-ধর্ম-র্বণ নির্বিশিষে উৎসবের দিন হিসাবেই পালন করছে।
বেলা ১১ টায় লাখ কন্ঠে সোনার বাংলা স্থানীয় আচমত আলী খান স্টেডিয়ামে পরিবেশন করা হয়।
মাদারীপুরে প্রধান আয়োজন ছিল শহীদদের উদ্দেশ্যে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, জেলার মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা। বুধবার সকাল ৮টায় স্থানীয় আচমত আলী খান স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রতিযোগিতা, সর্বস্তরের জনগনের সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, সাঁতার প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী, বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং এতিমদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক মিয়াজ উদ্দিন খান, উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ রাজনৈতিক, সামাজিক অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরাসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা একসাথে শহীদের বেদিতে পুষ্প অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলনে অংশগ্রহন করেণ।
জেলা প্রশাসক ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও জেলার মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করার মাধ্যমে শুরু হয় শ্রদ্ধা নিবদনের আনুষ্ঠানকিতা। তারপর পুষ্পাঞ্জলরি মাধ্যমে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষনের জন্য নিরবতা পালন করা হয়।
এ উপলক্ষে শহীদের স্মরণে জেলার স্বাধীনতা অঙ্গন (লেকেরপাড়) এ সন্ধ্যা এক মনোজ্ঞ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *