দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

ইজিবাইক শ্রমিকদের অবরোধে নৌ-মন্ত্রীর গাড়িবহর

সংশ্লিষ্ট বিভাগ: গুরুত্বপূর্ণ খবর,প্রধান সংবাদ,রাজনীতি,রাজৈর,সব সংবাদ |

Madaripur 17-05-14 (Road Block Shipping Minister) Picture-02বিশেষ প্রতিনিধি : মহাসড়কে ইজিবাইক ও মাহিন্দ্র গাড়ি চলাচল নিষিদ্ধ করায় মাদারীপুরের রাজৈরে নৌ-পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খানের গাড়ি বহরে বাঁধা দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। শনিবার সন্ধ্যার দিকে রাজৈর উপজেলার ডিজিটাল মেলা উদ্বোধন শেষে ঢাকা-বরিশাল মহাসড়ক হয়ে মাদারীপুরে আসার পথে নৌ-মন্ত্রীর গাড়ি বহরে বাঁধা দেয় শ্রমিকরা। প্রায় ঘন্টা খানেক শ্রমিকদের বাঁধার মুখে আটকা পড়েন দেশের পরিবহন ক্ষেত্রের সর্বোচ্চ পদে থাকা এই শ্রমিক নেতা।
উল্লেখ্য, গত দুই সপ্তাহে মাদারীপুর জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে ধর্মঘট করে মহাসড়কে ইজিবাইক ও মাহিন্দ্র চলাচলে বাঁধা দেয়া হয়। নৌ-মন্ত্রী শাজাহান খান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি হওয়ায় তাকে অবরুদ্ধ করে এই ক্ষোভ প্রকাশ করা হয়েছে বলে জানায় বিক্ষুদ্ধরা।
এ সময় শ্রমিকরা রাস্তায় শুয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ জোরপূর্বক শ্রমিকদের সরিয়ে দিতে চাইলে শ্রমিকরাও প্রতিবাদী হয়ে ওঠে এবং তাদের অবস্থানে অনঢ় থাকেন। পরে নৌ-মন্ত্রী মহাসড়কে ইজিবাইক ও মাহিন্দ্র গাড়ি চলাচলের বিষয়টি বিবেচনার কথা বললে শ্রমিকরা এই অবরোধ তুলে নেয়। এ সময় নৌ-মন্ত্রী বলেন, ‘আমি প্রশাসনকে বলেছি তারা এটা নিয়ে খুব শীঘ্রই শ্রমিকদের সাথে আলোচনায় বসবে। যাতে কোন কোন সড়কে এসব যানবাহন চলাচল করতে পারবে তা নির্ধারণ করা হবে।’

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.