দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

কাওড়াকান্দি ঘাটে ১৯ চালককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সংশ্লিষ্ট বিভাগ: অন্যায়-অপরাধ,আইন-শৃঙ্খলা,প্রধান সংবাদ,শিবচর,সব সংবাদ |

Madaripur 27-07-14 (Mobile Court) Pictureআফজাল হোসেন: মাদারীপুরের কাওড়াকান্দিঘাটে ফিটনেসবিহীন গাড়ী, ড্রাইভিং লাইসেন্স না থাকায় এবং জাল স্টিকার ব্যবহার করায় ১৯ চালককে ১৩৪০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আলাদত।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ দুপুরে শিবচর উপজেলা ভূমি সহকারী কমিশনার মমিনউদ্দিন-এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় ওই বাস ও মাইক্রোবাস চালকদের কাছ থেকে জরিমানা আদায় করে এখানে গাড়িগুলোর চলাচল নিষিদ্ধ করে ওই সড়ক ধরেই পেছনে ফিরিয়ে দেয়া হয়।
উল্লেখ্য, মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুট হয়ে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ রাজধানী ঢাকার সাথে সড়ক পথে যাতায়াত করে। বিগত বছরগুলোর মত কাওড়াকান্দি ঘাটে যানজটের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবারও জেলা প্রশাসন তাদের অনুমতি ব্যতীত স্বাক্ষর ও সীল সম্বলিত স্টিকার ছাড়া যে কোন ধরণের গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন।
এদিকে মোবাইল কোট পরিচালনার সময় কাওড়াকান্দিঘাট এলাকায় দীর্ঘ ২ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ঈদে ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে।

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

One Response to কাওড়াকান্দি ঘাটে ১৯ চালককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

  1. মাদারীপুরের ধুরাইলে নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে পুলিশের গুলি, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নিহত

    মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ব্যালট বাক্স ছিনতাই এর অভিযোগে পুলিশের গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৩ য় বর্ষের মেধাবী ছাত্র সুজন মৃধা নিহত হয়েছেন। এ ঘটনায় পরিবারটিতে শোকের মাতম নেমে এসেছে।

    জানা যায়, সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দক্ষিণ বিরঙ্গল মাদ্রাসা কেন্দ্রে দুই মেম্বার প্রার্থী আব্দুল মোতালেব মৃধা ও আয়ুবালী ফকিরের নির্বাচনী ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে ব্যালট বাক্স ছিনতাই এর অভিযোগে পুলিশ ৪ রাউন্ড গুলি ছুড়ে। গুলিতে সুজন মৃধা নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের এক মেধাবী ছাত্র গুলিবিদ্ধ হয় । তাকে আশঙ্কাজনক অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। সুজনের বাড়ী ধুরাইলের দক্ষিন বিরঙ্গল গ্রামে। তার বাবার নাম বাচ্চু মৃধা।সুজন মেম্বার প্রার্থী আব্দুল মোতালেব মৃধার নাতি।
    খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও পুলিশ প্রিসাইডিং এবং ব্যালট পেপার,ব্যালট বাক্সসহ সরঞ্জাদি উদ্ধার করে মাদারীপুর নিয়ে যায়। এ ঘটনায় এলাকায় চরম অসন্তোষ বিরাজ করছে।

    এরআগে মাদারীপুর সদও উপজেলার ১৫ ইউনিয়নে ইউপি নির্বাচনে ঘটমাঝি ইউনিয়নে ব্যালট বাক্স ছিনতাইসহ নানান অনিয়মের অভিযোগে ৩ কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত করা হয়।

    নিহত ঢাবি ছাত্রের সহপাঠী ইমাম হোসেন বলেন, আমরা একই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে পড়ি। ভোট দিতে এসেছিলাম। সুজনদের সেন্টারে গন্ডগোল হলে পুলিশ গুলি করে। এতেই ওর মৃত্যু হয়।

    নিহতের চাচা বলেন, ফলাফলকে কেন্দ্র করে সমর্থকরা হইচই করে উঠলে পুলিশ গুলি করে। গুলি এসে সুজনের গলায় লাগে।

    মাদারীপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকডাঃ অখিল সরকার বলেন, সুজনকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তার গলায় গুলি লেগেছে।

    ধুরাইলের ৪নং ওয়ার্ড কেন্দ্রে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা জানান, ব্যালট বাক্স ছিনতাইয়ের চেষ্টা করায় পুলিশ গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

    Post : Foysal Bappy

    Foysal Bappy
    ০১-০৪-২০১৬ at ২:৩৯ অপরাহ্ণ
    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *