দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

‘আমাদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দিয়েছিস, এবার ধর্ষণ করে ছাড়ব’

Madaripur 07-12-15 (Attack False DB) Picture (2)মাদারীপুরের কালকিনিতে ডিবি পরিচয়ে ৫টি মোটরসাইকেল নিয়ে গ্রাম জুড়ে তাণ্ডব চালিয়ে যুবতীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা প্রতিরোধ করলো নারীরা। একটি নারী নির্যাতনের ঘটনায় থানায় অভিযোগ দেয়ায় রোববার রাতে এই ঘটনা ঘটানো হয়। এ সময় দুস্কৃতিকারীরা বলে, ‘আমাদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দিয়েছিস, এবার ধর্ষণ করে ছাড়ব।’
কালকিনি উপজেলার বালীগ্রাম ইউনিয়নের পান্তাপাড়া গ্রামে রোববার রাতে ডিবি পরিচয়ে পুরো গ্রামে তাণ্ডব চালায় ১২ থেকে ১৩ জনের একদল যুবক। তারা ডিবির মত পোষাক পড়ে বাঁশি হুইসেল দিয়ে পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে দেয়। স্থানীয় লোকজন পালিয়ে এলাকা ছেড়ে যাওয়ার পর ওই সংঘবদ্ধ দল নির্যাতিত এক তরুণীকে ধর্ষণের উদ্দেশ্যে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এলাকার নারীরা প্রতিরোধ গড়ে তুলে ওই তরুণীকে রক্ষা করে। এতে ক্ষোভ প্রকাশ করেছে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।
সরেজমিনে জানা গেছে, গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় পান্তাপাড়া গ্রামের ফজলুল শেখের ছেলে শামসু শেখ তাদের বাড়ির পাশের একটি জমিতে হাঁসে গম খাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের এক তরুণীকে মারধর করে এবং পরণের জামা-কাপড় ছিড়ে ফেলে। পরে তার মা ও ছোট বোন তাকে রক্ষা করতে গেলেও তাদেরও মারধর করে। এই ঘটনায় ওই ৩ নারীকে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। নির্যাতনের ঘটনায় ডাসার থানায় একটি অভিযোগ দায়ের করলে ক্ষিপ্ত হয়ে শামসু শেখ, সিরাজ শেখ ও ইব্রাহিম নামের ৩ জন তাদের সাথে ৫টি মোটরসাইকেলে রোববার রাত ৮টার দিকে ১২ থেকে ১৩ জনের একদল যুবক ডিবি’র মত পোষা পড়ে পুলিশের মত বাঁশি ফু দিয়ে হৈ হৈ করে গ্রামে ঢুকে পড়ে। এ সময় তারা বলে ডিবি নিয়ে আইছি, সবাইরে ধইরা নিয়া যাব। ডিবি পুলিশ এসেছে হৈ চৈ টের পেরে এলাকার পুরুষরা যে যেদিকে পারে দৌড়ে পালিয়ে যায়। এছাড়া স্থানীয় একটি সালিসে ওই এলাকার অনেক লোকজন তখন চেয়ারম্যানের বাড়িতে অবস্থান করছিল। ঘটনার ওই দুস্কৃতিকারীরা ৩টি বাড়িতে হামলা চালায়। এক পর্যায়ে ওই তরুণীর বাড়িতে গিয়ে সেখানেও হামলা চালায় এবং তাকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তারা বলে যে, আমাদের বিরুদ্ধে ধর্ষণ মামলা দিয়েছিস, এবার ধর্ষণ করে ছাড়ব। ওই তরুণীকে ধরে টেনে-হিচড়ে বাড়ির পাশে ক্ষেতে নেয়ার পর নারীরা একযোগে তাদের ঘিরে ধরে তরুণীটিকে রক্ষা করে।
Madaripur 07-12-15 (Attack False DB) Picture (1)স্থানীয় নারীরা জানান, তারা যদি এগিয়ে গিয়ে ওই তরুণীকে রক্ষা না করতো তাহলে তারা তাকে নিয়ে যেত। এলাকার সমস্ত মানুষের মধ্যে এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ডিবির মত পোষাক পড়ে এলাকার শামচু, সিরাজ ও ইব্রাহিম কোন সন্ত্রাসী বাহিনী নিয়ে এসেছিল তাদের কেউ চেনে না। তারা বিভিন্ন ঘরে ঘরে গিয়ে জিনিসপত্র তছনছ করেছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মতিন মোল্লা বলেন, থানায় মামলা করার কারণে ডিবি পরিচয় দিয়ে এলাকায় সংঘবদ্ধ একটি চক্র তাণ্ডব চালায়। এ সময় এলাকার সমস্ত লোকজন যে যেদিকে পারছে দৌড় দিয়ে পালিয়েছে। অনেক বয়স্ক লোকজন দৌড়ে আহতও হয়েছে। ডিবির মত পোষাক পড়ে যারা এলাকায় এসেছিল তাদের মধ্যে কয়েকজনকে স্থানীয়রা চিনেছে। তদন্ত করলেই বিস্তারিত বেরিয়ে আসবে।
মাদারীপুর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, রোববার রাতে ডাসারের পান্তাপাড়ায় আমাদের ডিবি পুলিশের কেউ যায় নি। সেখানে ডিবি পরিচয়ে যে বা যারা গিয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *