দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

বোধন পূজার মধ্য দিয়ে ৪শ’৬ মন্ডপে শুরু হচ্ছে দূর্গা পূজা

সংশ্লিষ্ট বিভাগ: মাদারীপুর,সব সংবাদ |

বিশেষ প্রতিনিধি: ৬ অক্টোবর সন্ধ্যায় বোধন পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে হিন্দু ধর্মবলম্বীদের বড় উৎসব দুর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা। পূজাকে ঘিরে মাদারীপুরের মন্ডপগুলোতে সার্জসজ্জার কাজ শেষ হয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের মতে, অশুভ শক্তিকে দমন ও দেশের শান্তি কল্যাণে এবার দেবী দুর্গা মর্তে আসবেন ঘোড়ায় চড়ে এবং যাবেনও ঘোড়ায় চড়ে। সবক’টি পূজা মন্ডপে উৎসব শান্তিপূর্ণ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েছেন পূজা উৎযাপন কমিটির নেতারা। আর, র‌্যাব-পুলিশের পাশাপাশি, কন্ট্রোল রুম, ম্যাজিস্ট্রেট নিয়োগসহ প্রতিটি পূজা মন্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ। এবার ২১টি মন্ডপ বেড়ে মাদারীপুরে ৪শ’ ৬টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে এই বড় উৎসব দূর্গা পূজা।

জেলা পূজা উদ্যাপন কমিটি সভাপতি বাবুল দাস বলেন, ইতিমধ্যে আমাদের প্রতিটি পূজা মন্ডপে প্রস্তুতি পর্ব প্রায় শেষ প্রান্তে। মৃত শিল্পিদের রংতুলির কাজও প্রায় শেষ। এ পূজা উদ্যাপন যাতে শান্তি পূর্ণ ভাবে ও সঠিক ভাবে হয় সেই ব্যাপারে আমাদের স্থানীয় প্রশাসন নিরাপত্তা বিধানের জন্য তারা তৎপর রয়েছে। এছাড়াও তারা আমাদের আশ্বাস দিয়েছে সকল ধরণের নিরাপত্তা আমাদের প্রতিটি পূজা মন্ডপে দেবে।

মাদারীপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউল মোর্শেদ জানান, প্রতিটি পূজা মন্ডপে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি মন্ডপেই আনসার সদস্যদের পাশাপাশি পুলিশ এবং পুলিশের সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি অব্যহত থাকবে। এছাড়া শহর এবং ইউনিয়ন পর্যায়ে প্রতিটি মন্ডপের সাথে দ্রুত যোগাযোগ করা যায় সে জন্য মোবাইল পেট্রল এর ব্যবস্থা নেয়া হয়েছে। শান্তিপূর্ণ ভাবে যাতে পূজা উদযাপন করা হয় সে জন্য সব ধরণের ব্যবস্থা আমরা ইতিমধ্যে গ্রহন করেছি। আশা করছি সুষ্ঠ সুন্দর ও উৎসব মূখর পরিবেশে প্রতিবারের মতো এবারো পূজা অনুষ্ঠিত হবে।

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *