দৈনিক ২৪ ঘন্টা, সপ্তাহে ৭ দিন সর্বশেষ সংবাদ নিয়ে

মাদারীপুর ২৪ ডটকম

Ruposhi Online

মাদারীপুরে আবারও চরমপন্থী এলাকায় ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট 

সংশ্লিষ্ট বিভাগ: গুরুত্বপূর্ণ খবর,প্রধান সংবাদ,সব সংবাদ |

মাদারীপুরের চরমপন্থী অধ্যূষিত শিরখাড়া ইউনিয়নের পশ্চিম মাঠ গ্রামের সাবেক মেম্বার সাহেব আলী কাজীর বাড়িতে রবিবার রাতে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদল নগদ ১০ হাজার টাকা, ৭ ভরি স্বর্ণালঙ্কার ও একটি টেলিভিশনসহ দামী জিনিসপত্র নিয়ে গেছে।
এর আগের দিন শনিবার  পাশের এলাকা থেকে অস্ত্রসহ সংঘবদ্ধ ডাকাতদলের ৩ সদস্যকে আটক করেছিল জেলা গোয়েন্দা পুলিশ। চরমপন্থীরা ‘সর্বহারা দলে’র জন্য অর্থ সংগ্রহের উদ্দেশে ধারাবাহিকভাবে গণডাকাতির সিদ্ধান্ত খবর প্রকাশের পর এটি দ্বিতীয় ঘটনা।
ক্ষতিগ্রস্ত ও স্থানীয় সূত্র জানায়, রাত ১টার দিকে পশ্চিম মাঠ গ্রামে ১০ থেকে ১২ জনের একদল ডাকাত পাকা ভবনের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে সবাইকে জিম্মি করে ফেলে। গৃহকর্তা সাহেব আলী কাজী ইজতেমা থেকে গভীর রাতে বাড়ি ফেরার পর ডাকাতদের উপস্থিতি টের পায়। এ সময় দুর্বৃত্তরা সাহেব আলী কাজীকে ধরে মারধর করে আহত করে। খবর পেয়ে মাদারীপুরের শ্রীনদী ক্যাম্পের পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের ফেলে যাওয়া একটি সাবল ও রামদা উদ্ধার করে।
সাহেব আলী কাজী জানান, ইজতেমা থেকে রাতে তার বাড়ির ফেরার কথা থাকায় বিল্ডিংয়ের কলাপসিবল গেট খোলা রাখা ছিল। এই সুযোগে কাঠের দরজা ভেঙ্গে ঘরে ঢোকে ডাকাত দল। ডাকাতরা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ একটি টেলিভিশন সেট নিয়ে গেছে। ডাকাতরা তার মাথায় লোহার রড দিয়ে আঘাত করায় তিনি আহত হয়েছেন।
মাদারীপুরের শ্রীনদী পুলিশ ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই নজরুল ইসলাম জানান, শিরখাড়া ইউনিয়নের পশ্চিম মাঠ এই এলাকাটি চরমপন্থী অধ্যুষিত ও দুর্গম এলাকা। দুর্বৃত্তরা টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে ঠিকই, তবে সাবেক মেম্বার সাহেব আলী কাজীর বাড়িতে ডাকাতি হয়েছে বলা যায় না। কলাপসিবল গেট খোলা ছিল সেখানে দিয়ে ঢুকে চুরি হয়েছে বলা যায়। গভীর রাতে সাহেব আলী মেম্বার বাড়িতে এসে ঘরের মধ্যে লোকজনের উপস্থিতি টের পেয়ে বাইরে থেকে দরজা আটকে দেয়। সেই সময় দুর্বৃত্তরা লোহার রড ও শাবল দিয়ে কাঠের দরজা ভেঙ্গে বাইরে বেরিয়ে আসে।
এদিকে গতকাল মাদারীপুর জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানায়, চরমপন্থীরা ‘সর্বহারা দলে’র জন্য অর্থ সংগ্রহের উদ্দেশে ধারাবাহিকভাবে গণডাকাতির সিদ্ধান্ত নেয় দুর্বৃত্তরা। গত ১২ জানুয়ারি সদর উপজেলার সাবেক গোবিন্দপুর গ্রামের এক চরমপন্থী নেতার বাড়িতে এ সংক্রান্ত একটি গোপন বৈঠক এই গণডাকাতির সিদ্ধান্ত নেয়া হয়। এরই ধারাবাহিকতায় শনিবার রাতে শিরখাড়া ইউনিয়নের পাশের সদর উপজেলার বাহাদুরপুরের মিরাকান্দি এলাকার দক্ষিণের চক থেকে অস্ত্রসহ সংঘবদ্ধ ডাকাতদলের ৩ সদস্যকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

QR Code - Take this post Mobile!
Use this unique QR (Quick Response) code with your smart device. The code will save the url of this webpage to the device for mobile sharing and storage.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *