1. [email protected] : admin :
  2. [email protected] : Amirath Sadia : Amirath Sadia
মাদারীপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হচ্ছে
শনিবার, ১৪ মে ২০২২, ১০:৩৪ অপরাহ্ন
ব্রেকিংঃ
পাঁচখোলা ইউনিয়নে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ নারী শিক্ষা কিভাবে পরিবারের উন্নয়নে ভূমিকা রাখতে পারে? মাদারীপুরে মাসব্যাপী চলা ব্যাডমিন্টন খেলার সমাপনী আসর অনুষ্ঠিত হয়েছে আসামি শনাক্তকারীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই পা ভেঙে দিয়েছে আসামিপক্ষ কানাডায় ঢুকতে পারেন নি এমপি ‍মুরাদ, সম্ভাব্য গন্তব্য দুবাই মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে তৈরী হবে মোবাইল অ্যাপলিকেশন শিবচরে দাদন চোকদার হত্যা মামলার আসামি গ্রেফতার খেলার মাঠে পাকিস্থানী পতাকা উড়ানো, মুক্তিযুদ্ধের অপমান টুঙ্গিপাড়ায় স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার মাদারীপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হচ্ছে

মাদারীপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হচ্ছে

  • তারিখ : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬৪ বার শেয়ার হয়েছে

মাদারীপুরে ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো শুরু হচ্ছে ১১ ডিসেম্বর। রোববার থেকে শুরু হওয়া এই ক্যাম্পেইন কার্যক্রম চলবে আগামী ১৪ ডিসেম্বর। আজ বুধবার দুপুরে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান মাদারীপুর জেলার সিভিল সার্জন ডা. মুনীর আহম্মদ খান।

প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন জানান এবার ৬ থেকে ১১ মাস বয়সী ২২ হাজার ৬শ’ ১৭ শিশুকে ১টি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ৫১ হাজার ৫শ’ ৩৩ শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলার ৪টি উপজেলায় ১ হাজার ৫শ’ ৪টি কেন্দ্রে ভিটামিন এ খাওয়ানো হবে। এছাড়া মোবাইল সেবার মাধ্যমে অতিরিক্ত ১২টি কেন্দ্র রাখা হয়েছে। এতে ৩ হাজার ৩২ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

এই ভিটামিন ‘এ’ খাওয়ানোর ফলে শিশুরা রাতকানা থেকে রক্ষা পাওয়ার পাশাপাশি শিশুর রোগ প্রতিরোধক্ষমতা বৃদ্ধি, দৃষ্টিশক্তি ভালো রাখাসহ শিশু মৃত্যুর হার কমবে বলেও জানান তিনি।

মাদারীপুর সদর পৌরসভা, ইউনিয়ন পরিষদ, হাসপাতালসহ পুর্ব নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে নিয়মিতভাবে এই টিকা কার্যক্রম চলবে। সংবাদ সম্মেলনে মাদারীপুর২৪.কম, প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো পড়ুন
প্রকাশক কর্ত্বক সর্বস্বত্ত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া সাইটের ছবি, কন্টেন্ট ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews