1. [email protected] : admin :
  2. [email protected] : Amirath Sadia : Amirath Sadia
মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে তৈরী হবে মোবাইল অ্যাপলিকেশন
শনিবার, ১৪ মে ২০২২, ১০:০৩ অপরাহ্ন
ব্রেকিংঃ
পাঁচখোলা ইউনিয়নে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ নারী শিক্ষা কিভাবে পরিবারের উন্নয়নে ভূমিকা রাখতে পারে? মাদারীপুরে মাসব্যাপী চলা ব্যাডমিন্টন খেলার সমাপনী আসর অনুষ্ঠিত হয়েছে আসামি শনাক্তকারীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই পা ভেঙে দিয়েছে আসামিপক্ষ কানাডায় ঢুকতে পারেন নি এমপি ‍মুরাদ, সম্ভাব্য গন্তব্য দুবাই মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে তৈরী হবে মোবাইল অ্যাপলিকেশন শিবচরে দাদন চোকদার হত্যা মামলার আসামি গ্রেফতার খেলার মাঠে পাকিস্থানী পতাকা উড়ানো, মুক্তিযুদ্ধের অপমান টুঙ্গিপাড়ায় স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার মাদারীপুরে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো শুরু হচ্ছে

মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে তৈরী হবে মোবাইল অ্যাপলিকেশন

  • তারিখ : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ৬৬ বার শেয়ার হয়েছে

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মোবাইল অ্যাপস-এর মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানাতে উদ্যোগ নিয়েছে সরকার। এরইমধ্যে আইসিটি মন্ত্রনালয়কে বলা হয়েছে।

তথ্যবহুল অ্যাপস (Apps) করে মোবাইলে সংযোজন করা হবে যা মুক্তিযুদ্ধের সত্য ঘটনা উপস্থাপিত হবে। শুক্রবার সকালে মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার এলাকায় যুদ্ধক্ষেত্রে নির্মিত স্মৃতিসৌধে পুষ্প অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলক তৈরী করতে কাজ করছে সরকার। মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা তৈরী হয়েছে, অল্পসময়ের মধ্যে এই কাজ বাস্তবায়ন হবে।

এছাড়া দেশের প্রতিটি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরী হয়েছে, প্রত্যেক উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের নাম ও জেলার মুক্তিযোদ্ধাদের নাম জেলা কমপ্লেক্সে খোদাই করে লেখা হবে, সেই পরিকল্পনা নেয়া হয়েছে।

আ.ক.ম মোজাম্মেল বলেন, প্রতিটি ইতিহাস সংরক্ষণ করতে হবে। সেটা গৌরবে হোক কিংবা পাক হানাদার বাহিনীর হোক। এসব ইতিহাস থেকে ভবিষ্যৎ প্রজন্ম জানতে পারবে স্বাধীনতার পক্ষে থাকবে নাকি নতুন প্রজন্ম বিপক্ষে থাকবে। এই ইতিহাসের ভুমিকা দেখেই নতুন প্রজন্ম তাদের পথ বেঁছে নিবে। এজন্য ইতিহাস সংরক্ষন করা জরুরী।

এ সময় মাদারীপুর-০২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, স্থানীয় সরকার অধিদপ্তরের মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, আইসিটি কনসালটেন্ট আল শাহরিয়াত করিম, মুক্তিযুদ্ধচলাকালীন খলিল বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানসহ অনেকেই।

শেয়ার করুন

আরো পড়ুন
প্রকাশক কর্ত্বক সর্বস্বত্ত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া সাইটের ছবি, কন্টেন্ট ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews